Posted by : Md:Joy Chowdhury Aug 13, 2015

সকালে ঘুম থেকে ওঠা প্রায় অসম্ভব কাজের একটি। অলস মানুষের কাছে এমনটাই মনে হয়। আবার অনেক পরিশ্রমী মানুষও সকালে সহজে ঘুম থেক উঠতে পারেন না। এদের জন্যে ঘড়ির শক্তিশালী অ্যালার্মও কোনো কাজ দেয় না। তাহলে সমাধান? একেবারে অব্যর্থ সমাধান দিয়েছে কলিন ফার্জ।


কলিনের নিজেরও একই সমস্যা। তিনি ঘুম থেকে উঠতে পারেন না। এ জন্যে জীবনে অনেক ক্ষতির সম্মুখীন হয়েছেন। কিন্তু আর না। বিছানা ছেড়ে উঠতে না চাইলেও বিছানা আপনাকে ঠিকই ছুঁড়ে ফেলে দেবে। কারণ তিনি বানিয়েছেন ‘হাই ভোল্টেজ ইজেকটর বেড’। এটি বেল, ট্রাম্পেট এবং গাড়ির হর্নের আওয়াজ তো বাজাবেই, সেই সঙ্গে আপনাকে সরাসরি বিছানা থেকে ধাক্কা দিয়ে ফেলে দেবে।

এটি বানাতে ফার্জ বিছানার ফ্রেমের সঙ্গে হিঞ্জ বসিয়েছেন। এর মাধ্যমে বিছানার ফ্রেম ও ম্যাট্রেস এক লাফে ওপরের দিকে উঠে যাবে। এ কাজে শক্তি জোগাতে পিস্টন বসিয়েছেন তিনি। গোটা বিষয়ের শক্তি জোগাতে শক্তিশালী এয়ার কম্প্রেসার ব্যবহার করা হয়েছে। এই শক্তির মাত্রা কম-বেশি করার ব্যবস্থা রয়েছে। বিছানাটি কত জোরে আপনাকে ছুড়ে দেবে এবং আপনি কত দূরে পড়তে চান তার ওপর নির্ভর করে কম্প্রেসারের শক্তি নির্ধারণ করবেন।
মূলত কফি কম্পানি টেইলর অব হ্যারোগেট-এর একটি ক্যাম্পেইনে মজার অংশ হিসেবে এই বিছানাটি বানিয়েছেন তিনি। কফিল ব্লেন্ড ‘হাই ভোল্টেজ’-এর সঙ্গে সামঞ্জস্য রেখে বিছানাটি বানানো হয়েছে।

Leave a Reply

Subscribe to Posts | Subscribe to Comments

- Copyright © Personal Blog - Tips Guru - Powered by Md Joy - Designed by Md Joy Chowdhury -